2 Comments

মাদ্রাসা ছাগু বনাম ভার্সিটি ছাগু

দুই দিন আগে ছাগু ধরার ১০টি উপায় চিহ্নিত করে ১টি লেখা দিয়েছিলাম ।আপনাদের সারাজাগানো আগ্রহকে বিবেচনা করে আরেকটু স্পেসিফিকভাবে ছাগু চেনার কিছু উপায় বলছি। আমাদের চারিদিকে সাধারনত দুই ধরনের ছাগু দেখা যায়।

>মাদ্রাসা পাস বা খাটি বাংলায় আমপাড়া পড়া ছাগু।
>ইউনিভার্সিটি পাস বা অধ্যয়নরত উচ্চমানের কুশিক্ষিত ছাগু।

কথায় আছে, “ঢেকি স্বর্গে গেলো ধান ভাংগে।” গ্রামীন প্রবাদের প্রতি মুক্তমনা প্রগতিশীলদের অনেকেই তাচ্ছিল্য ভরে কটুক্তি দেখে আমি খুবি ব্যাথিত হই। এই প্রবাদগুলোর অনেকগুলো কিন্তু বাস্তব অভিজ্ঞতার আলোকে তৈরি হয়েছিল। আজকে আপনাদের আমি হাতে নাতে এই প্রবাদের সারবত্তা বুঝিয়ে ছাড়ব। কথা রাইখা আসেন টেস্ট শুরু করি।

প্রসংগঃনারী

মাদ্রাসা (আমপাড়া) পাস ছাগু : আল্লাহ মেয়েদের বানাইছে পুরুষের সেবা করার জন্য । নারী থাকবে ঘরের ভিতর ,বাইরে গেলেই মেয়েদের উপর শয়তান আছড় করে এবং তারা বিভিন্ন বেশরিয়তী কাজকামে জড়ায়ে পরে।

ইউনিভার্সিটি পাস ছাগুঃনারীদেরকে ইসলামে অনেক সম্মান দেয়া হয়েছে। নারী অবশ্যই কাজ করবে । কিন্তু মনে রাখা দরকার বাইরের কাজের চাইতে ঘরের কাজ বেশি গুরুত্বপূর্ণ।

সিদ্ধান্ত: নারী ঘরে থাক

………………………………………………………………………………………

প্রসংগঃ হিজাব

মাদ্রাসা (আমপাড়া) পাস ছাগু :মিষ্টির উপর যদি কেউ ঢাকনা না দেয় তাইলে কি মাছি বসবেনা?? এখন মাছি মিষ্টি খাইলে কার দোষ?মাছির না কি ঐ মিষ্টিওয়ালার?? আপনি শরীর ঢাইকা রাখবেন না,তাইলে পরে কেউ যদি কুকাম করতে চায় তাইলে সেই দায়িত্বও ত আপনারই।

ইউনিভার্সিটি পাস ছাগুঃবোনেরা, তোমরা যদি হিজাব না কর,তোমাদের শরীরের অংগ যদি দেখা যায় তবে সেটা ছেলেদের প্রলুব্ধ করে। এজন্যেই মুসলিম নারীদেরকে ঐ বেগানা পুরুষদের কুনজড় থেকে উদ্ধাররে জন্য আছে বোরকা।

সিদ্ধান্ত: নারী একটি খাদ্যদ্রব্য। নারী মানেই ভোগের সামগ্রী।
………………………………………………………………………………………

প্রসংগঃ প্রেম/বিয়ে

মাদ্রাসা (আমপাড়া) পাস ছাগু :বিয়া ছাড়া কোন নারী পরপুরষের সাথে কথা বলা হারাম। শয়তানের হাত থেকে বাচার জন্য যত আগে সম্ভব বিয়া করে ফেলা উচিত( ছেলেরা পরে আরো করতে পারবা, আগে একটা দিয়া শুরু করে দাও)

ইউনিভার্সিটি পাস ছাগুঃবোনেরা তোমরা প্রেমের নামে প্রতারিত হতে পার। অনেক বাজে ছেলে তোমাদের সাথে প্রেমের নামে প্রতারনা করতে পারে। তাই বিয়ে করে ফেলেটাই ভালো।

সিদ্ধান্তঃঃমানব মানবির সকল সম্পর্ক যৌনতা কেন্দ্রিক। স্বাভাবিক রোমান্টিক সম্পর্ক বলতে কিছু নাই।
………………………………………………………………………………………

প্রসংগঃ ধর্ম

মাদ্রাসা (আমপাড়া) পাস ছাগু :আল্লাহ যদি না থাকত তাইলে এই যে নারিকেলের ভিতরে পানি কি এমনে এমনে আইসা পরছে?আম গাছ থাইকে কি জাম হইতে দেখছেন কখনো?? সূর্য আর দুনিয়া যে ঘুরতেছে তারা ঢুস খায়না কেন?? কে তাদের আটকায়ে রাখছে??

ইউনিভার্সিটি পাস ছাগুঃউইলিয়াম প্যালির অর্গুমেন্ট অব ডিজাইন অনুসারে একটি ঘড়ি যেমন ধুম করে এসে পরতে পারেনে তদ্রুপ মহাবিশ্বও একটি ইন্টিলেজনেট ডিজাইনের অংশ।

সিদ্ধান্তঃঃমহাবিশ্বকে ব্যাখ্যা করার জন্য দুনিয়ার সব ফিলোসফি/তত্ত্ব ইউজ করা যাবে শুধুমাত্র পদার্থবিজ্ঞান ছাড়া।
………………………………………………………………………………………

প্রসংগঃ মুক্তিযুদ্ধ

মাদ্রাসা (আমপাড়া) পাস ছাগু : ভাইয়ে ভাইয়ে ঝগড়া হইতেই পারে কিন্তু তাই বলে পারা প্রতিবেশি ঐখানে নাক গলাইব কেন?? আমরা দুই মুসলমান ভাই ঝগড়া করলাম আর ফাঁকে দিয়া ঐ মালুর বাচ্চারা আইসা আমাদের ভাগ কইরা দিল।

ইউনিভার্সিটি পাস ছাগুঃমুক্তিযুদ্ধ অবশ্যই ইন্ডিয়া তাদের সুদুরপ্রসারি চিন্তা থেকে করিয়েছিল। শেখ মুজিব তাদের ঘুটি হিসাবে ইউজ হয়েছে। দেশপ্রেমিক নেতারা তখন দেশভাগের বিরুদ্ধে ছিলেন। যেমন গুয়া আজম।

সিদ্ধান্তঃঃ আবারো সেন্সর করলাম। নাইলে দারোওয়ান দৌড়াবে।
………………………………………………………………………………………

প্রসংগঃ সৌদি আরব

মাদ্রাসা (আমপাড়া) পাস ছাগু :সৌদিয়ারব হইল গিয়া নবীর দেশ। নবীর দেশের মানুষকে নিয়া কোন কথা বলা হারাম। আল্লাহর খাস রহমত আছে সৌদিয়ারবে। কখনো কেউ শুনছে সৌদিয়ারবে ভুমিকম্প/ঝড় কিছু হইতে?? হবে কেমনে?? সেইখানে আমাদের পেয়ারের নবী শুয়ে আছে

ইউনিভার্সিটি পাস ছাগুঃইসলাম কোন দেশের সম্পদ না। ইসলাম সর্বজনীন ধর্ম। তবে যেহতু সৌদিয়ারব এখনো পিউর ইসলামিক আইন মেনে চলছে তাই সৌদিয়ারবের প্রতি আমাদের পূর্ন স্বমর্থন আছে।

সিদ্ধান্তঃঃ ইস্ট অর ওয়েস্ট সৌদিয়ারব ইজ দা বেস্ট

………………………………………………………………………………………

প্রসংগঃপাকিস্তান ক্রিকেট

মাদ্রাসা (আমপাড়া) পাস ছাগু :পাকিস্তানিরা হইল গিয়া আসল মরদ। বেডার মত বেডা। পাঠানের বাচ্চা। আমাদের দেশেরগুলোরে দেখ আর পাকিস্তানিদের দেখ। হয় ছক্কা নয় ফক্কা। অত কারিগরী করার কি দরকার ??? মার হালারে

ইউনিভার্সিটি পাস ছাগুঃখেলার মাঝে রাজনিতী আনাটা খুবি অন্যায়। খেলা হচ্ছে বিনোদনের মাধ্যম। এখানে রাজনিতী আনা যাবেনা। আর যেহেতু কোরানে আছে সকল মুসলিমরা ভাই, তাই আমরা পাকিস্তানের পক্ষে থাকতেই পারি

সিদ্ধান্তঃঃ খেলার মাঝে রাজনিতী আনা যাবেনা,স্কিল নিয়ে কথা বলা যাবেনা কিন্তু ধর্ম আনা যাবে।
………………………………………………………………………………………

প্রসংগঃসাহিত্য

মাদ্রাসা (আমপাড়া) পাস ছাগু :আউট বই খুব খারাপ জিনিস। এইগুলা পড়া বেদাত। শুধু বই না, পেপার পত্রিকা পড়াও খারাপ। এইগুলা ঈমান কমায়ে দেয়। শুধু হামদ নাত পড়া জায়েয আছে

ইউনিভার্সিটি পাস ছাগুঃসাহিত্য অবশ্যই মনের বিকাশে জরুরী। কিন্তু অমুসলিম এবং ইসলামবিরোধি লেখকদের লেখা পড়া উচিৎ না।

সিদ্ধান্তঃঃ নিজের বিশ্বাসের বাইরে ভাবাতে সাহায্য করে এমন কিছু পড়াই ঠিক না।
………………………………………………………………………………………

প্রসংগঃবিজ্ঞান

মাদ্রাসা (আমপাড়া) পাস ছাগু :আমাদের নবী আদম (আ) ৯০ ফুট লম্বা আছিল এইটা বিজ্ঞান মানতে চাইবোনা। কিন্তু ছাগলের থাইকা ছাগল বানায়ে ফালাইছে ক্লোনিং না কি জানি কইরা এইটা ঠিকি মানব। কইলেই হইল??সব ঐ ইহুদি নাসারাদের ষড়যন্ত্র। আর বিজ্ঞার ত সব কোরান থাইকা আসে।আমাদের জাকির নায়েককে দেখেন। তিনি প্রমান করে দিছেন, যে কোরান থেকেই সব বিজ্ঞানিরা চুরি করে

ইউনিভার্সিটি পাস ছাগুঃবিজ্ঞান দিয়ে সবকিছু ব্যাখ্যা করা সম্ভব না। বিগ ব্যাং এর আগে কি ছিল এই প্রশ্নে এসে বিজ্ঞান আটকে যায়। মহাবিশ্ব আসলে একটি ইন্টিলেজেন্ট ডিজাইনের পার্ট।আর অন্য ধর্মগুলোর তুলনাতে ইসলাম অনেক বেশি বৈজ্ঞানিক

সিদ্ধান্তঃঃ বিজ্ঞান দিয়া ধর্মকে মাপা যাবেনা কিন্তু বিজ্ঞান দিয়ে ধর্মের ভিত্তি শক্ত করার চেষ্টা করা যাবে।
………………………………………………………………………………………

প্রসংগঃতালগাছ

অত্যন্ত দুঃখের সাথে জানানো যাচ্ছে যে ,তালগাছ নিয়ে তাদের মাঝে ভিন্ন কোন মত পাওয়া যায়নি। উভয় পক্ষই তালগাছ দুইদিক ধরে জড়িয়ে ধরে বসেছিল এবং এককথাই জিকির করছিলঃ তালগাছ আমার,তালগাছ আমার,তালগাছ আমার,তালগাছ আমার,তালগাছ আমার,তালগাছ আমার,তালগাছ আমার,তালগাছ আমার,তালগাছ আমার,তালগাছ আমার,তালগাছ আমার,তালগাছ আমার,তালগাছ আমার,

Advertisements

2 comments on “মাদ্রাসা ছাগু বনাম ভার্সিটি ছাগু

  1. ভাই এইবার ভারতীয় দালাল
    গো নিয়া লেখেন

    Like

    • এইটা বছর তিনেক আগের লেখা। তখন নব্য দালালদের দেখা মিলতো কম। এখন লিখবো।

      ধন্যবাদ মন্তব্যের জন্য।

      Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: